কিভাবে ব্লগারে Html ও JavaScript ইনকোডার/পার্সার টুল যুক্ত করবেন


HTML ইনকোডার/পার্সার টুল হচ্ছে এমন একটি টুল যার মাধ্যমে যে কোন HTML/JavaScript কোড-কে XML কোডে কনভার্ট করতে পারবেন। ব্লগিং করার সময় মাঝে মাঝে আমাদের ব্লগের টেমপ্লেটে HTML কোড যুক্ত করতে হয়। কিন্তু সমস্যা হচ্ছে ব্লগার টেমপ্লেটে HTML কোড যুক্ত করার যায় না। কারন ব্লগার টেপ্লেট HTML কোড সাপোর্ট করে না। তখন আমাদের-কে HTML কোড গুলিকে XML কোড হিসেবে কনভার্ট করতে হয়। এই টিউটোরিয়ালে আমি আপনাদের দেখাবো কিভাবে ব্লগে এই HTML কনভার্টার টুলটি যুক্ত করে যে কোন HTML এবং JavaScript কোড-কে XML কোডে কনভার্ট করতে হয়। আপনি যদি এই টুলটি আপনার ব্লগে যে কোন স্ট্যাটিক পেইজে সেট করে রাখেন তাহলে যে কোন সময় আপনার সুবিধা অনুযায়ি সহজেই টুলটি ব্যবহার করে HTML কোড থেকে XML কোডে কনভার্ট করতে পারবেন। নিচের কয়েকটি ধাপ অনুসরণ করে আপনি খুব সহজেই এই টুলটি যুক্ত করতে পারবেন। তার আগে এই লিংক থেকে টুলটির একটি ডেমো দেখে আসতে পারেন।

কিভাবে যুক্ত করবেনঃ
  • প্রথমে আপনার ব্লগে লগিং করুন।
  • তার পর Page > New Page থেকে একটি নূতন পেইজ তৈরী করে নেন। আপনি ইচ্ছা করলে যে কোন পোষ্ট পেইজেও এই টুলটি যুক্ত করতে পারবেন।
  • নিচের কোড গুলো HTML Editor এ পেষ্ট করুন।
<style type="text/css">
#main-wrapper {
width:100%!important;
float: left;
margin: 0;
}

#main-atas {
width:103%; }

.post {
width:100%;}
#sidebar-wrapper {
display: none !important;
}
#midsidebar-wrapper, .blog-pager, .post-header-line-1, .post-footer, .post-title, .post-labels, .post-icons, .post-author  {
display: none !important;
}
</style>

<iframe scrolling="no" src="http://prozoktilab.blogspot.com/2014/08/HTML-Parser.html" style="border: 0px none; height: 392px; margin: 0px auto; overflow: auto; width: 100%;"></iframe>
  • পেষ্ট করার পর আপনার পেইজটি সেভ করুন/পাবলিশ করুন। তাহলেই কাজ ওকে।
  • আপনি ইচ্ছা করলে আমার মতো পেইজে থেকে কমেন্ট সেকশনটি বন্ধ করে রাখতে পারেন। কমেন্ট বক্স বন্ধ করার জন্য পেইজের ডানের Option এর Reader Comments থেকে Don't allow, Hide exiting সিলেক্ট করে Done এ ক্লিক করতে হবে।
  • আজ এই পর্যন্ত। ধন্যবাদ সবাইকে।