মোট দলের প্রচেষ্টা টাইগার্স একটি চূড়ান্ত বার্থ দিতে পাকিস্তান Rue সামি নো বল


প্রচুর এশিয়া কাপের ফাইনালে একটি স্পট প্রভাব সঙ্গে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ বিল্ড আপ হয়েছে. মিডিয়ার মধ্যে সাধারণের মধ্যে এবং বাংলাদেশ ক্রিকেট সমধর্মিতা প্রায়, গত 24 ঘন্টার অগ্রজ্ঞান একটি উন্মত্ততা হয়েছে.

দলে তামিম অন্তর্ভুক্তি স্পষ্টভাবে বিশেষত প্রথম উইকেট পতনের প্রতিহত করা এবং একটি শালীন T20 শৈলী সূচনা, তা টুর্নামেন্ট জুড়ে সব ম্যাচে happed হয়েছে বিপরীত পেতে প্রয়োজন সঙ্গে টাইগার ব্যাটিং পদমর্যাদার bolstered ছিল.

ম্যাচের কয়েক ঘণ্টা আগে মুশফিকুর রহিম তার গ্লাভস পালন সঙ্গে অনুশীলন দেখা যায়, একটি ইঙ্গিত রাতের জন্য বাংলাদেশ লাইন আপে একাধিক বা দুটি পরিবর্তন হতে পারে যে দান.

পাকিস্তান বোলারদের তাদের ব্যাটারি সঙ্গে আক্রমণ করতে দেখবে এবং যাতে বাংলাদেশে, এবং শিশির ফ্যাক্টর গত রাতে শ্রীলঙ্কার বোলারদের গণ্ডগোলের সৃষ্টি সঙ্গে, উভয় দল প্রথম টসে এবং বাটি জিততে চেহারা হতে পারে.

অবাক বিস্ময়, টসে জিতে পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি ব্যাট করার প্রথম নির্বাচিত. উভয় দল তাদের পূর্ববর্তী লাইন আপ থেকে পরিবর্তন Shohan মোস্তাফিজুর তৈরীর উপায় স্থানে বাংলাদেশ লাইন আপে সানি তামিম ইকবাল ও আরাফাত সঙ্গে, ছিল. পাকিস্তান, আনোয়ার আলী গত ম্যাচে এর অভিষেক নওয়াজ প্রতিস্থাপিত.

Bangaldesh বাজানো একাদশ: তামিম, সৌম্য, মিঠুন, সাব্বির, মুশফিকুর, সাকিব, মাহমুদুল্লাহ রিয়াদ, সানি, Masrafe, আল আমিন, তাসকিন

Paksitan একাদশে: হাফিজ, শারজিল, মালিক, উমর আকমল, আনোয়ার, সরফরাজ, আফ্রিদি, ওয়াহাব, আমির, ইরফান, সামি

পাকিস্তান একটি নতুন উদ্বোধনী জুটি চেষ্টা আউট, এবং খুররম পরে অভিজ্ঞতা সংরক্ষণ করার একটি প্রয়াস শারজিল দিয়ে পাঠানো হয়েছিল. পাকিস্তান ওপেনার তাসকিন গম্ভীরভাবে দ্রুত এবং ডান খুব প্রথম বল থেকে লাইনে বোলিং সঙ্গে বেশ সতর্কতার সঙ্গে শুরু হয়. মাত্র 1 রানে প্রথম ওভারে এসেছিল. আর ম্যাচের 7 বল, আল আমিন একটি রিপার বোলিং করেছি এবং খুররম কিছু অতিরিক্ত বড়াই দ্বারা পেটানো হয়. বল তার গ্লাভস ছুঁয়ে মুশফিকুর সোজা চলে যান. পাকিস্তান শারজিল থেকে 12. আরাফাত সানি flighted এক স্কোর তার দ্বিতীয় উইকেট হারিয়ে, এবং এটা তার মিষ্টির মধ্যম কুঁদা মধ্যে বিপর্যস্ত করার চেষ্টা বীট. ব্যাটসম্যানদের দুর্বিপাক বেশি ছিল না, এবং 2 11 থেকে বল একটি ইনিংস পর হাফিজ Masrafe অধিনায়ক প্রার্থনা খোলস. রক্ষক আপ দিয়ে, Masrafe একটি ইন-সুইং বল যে তার প্যাড উপরে হাফিজ আঘাত বোল্ড. রিপ্লেতে এটা স্ট্যাম্পের মিস হতে পারে, কিন্তু মাঠের আম্পায়ার ইতিমধ্যে আউট Masrafe এবং কো থেকে কিছু অট্ট এবং দীর্ঘ আবেদন পর ব্যাটসম্যান দিয়েছিলেন দেখিয়েছেন. পাওয়ার প্লে নিয়ে ছয় ওভার শেষে পাকিস্তানের স্কোর সরফরাজ এবং আকমল ক্রিজে সঙ্গে 3 20 ছিল.

বাংলাদেশ, একটি ক্রিকেট প্রেমী নিজেকে গণপ্রজাতন্ত্রী প্রধানমন্ত্রী পাকিস্তান ইনিংসের 9 ম স্টেডিয়ামে আগত. শুধু একটি পথ দেখিয়ে নিয়ে, উমর আকমলের ছোট থাকার শেষ হিসাবে তার mistimed কভার ড্রাইভ সাকিব তাসকিন আহমেদ গভীর বিন্দু এ সিদ্ধান্ত নেয়া হয়. বল একটি অনন্তকাল জন্য বাতাসে ঝুলিয়ে যদিও, Taksin ছিটকিনি জন্য দেবতাদের কাছে প্রার্থনা দেখা যায় গ্রহণ করা: তিনি দুর্ভাগা ছিল কারণে আগের ম্যাচে বেশ কয়েকটি উইকেট পেতে না ক্যাচ. 10 ওভার চিহ্ন এ, ব্যাট হাতে পাকিস্তানের সংগ্রাম স্পষ্ট যেমন স্কোরকার্ড 34 4 জন্য কোন দল এ টুর্নামেন্টে এ পর্যন্ত পড়া, 10 ওভার পর সর্বনিম্ন মোট ছিল.

শোয়েব মালিক কয়েক পাকিস্তান ব্যাটসম্যানদের টুর্নামেন্টে রান প্রদান যখন এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ এক হয়েছে. আর এটা যে খেলার মধ্যবর্তী ওভারে মাধ্যমে পাকিস্তানের পুনরুত্থান শুরু একটি ব্যস্ত সরফরাজ সঙ্গে তার অংশীদারিত্ব ছিল. তিনি বিন্দু দিয়ে একটি চার জন্য Masrafe আঘাত এবং তারপর থেঁত একটি বিশাল এক সোজা বন্ধ আরাফাত সানি যেমন পাকিস্তান একটি সম্ভ্রান্ত মোট দিকে একটি দেরী আক্রমণ জন্য প্রস্তুত. মানিকজোড় সীমানাতে কিছু মহান শট উত্পাদিত, এবং অংশীদারিত্ব দ্রুত সময়ের মধ্যে গত পঞ্চাশ চিহ্ন গিয়েছিলাম. পাকিস্তানের বিপক্ষে প্রতি অধিক 12 হারে 14-16 সময়ের মধ্যে 37 রান স্কোর 100 চিহ্ন পাসে গ্রহণ. সময় আরাফাত সানি পেয়েছিলাম শোয়েব মালিক 17 ওভারে গভীর ধরা মাধ্যমে তিনি 30 বল থেকে 41 এর একটি কার্যকর ইনিংস সঙ্গে তার ভূমিকা পালন করেছিলেন.

ইনিংসের সবচেয়ে বড় খাওয়াদাওয়া এসে আফ্রিদী ডিপ মিড উইকেট তার অ্যাকাউন্ট খুলেই আল আমিন বিরুদ্ধে বিরোধী পর্যন্ত চেষ্টা ধরা হয়. তিনি 2 বল ধরে চলে. তাসকিন আহমেদ 3-1-2-1 এর স্তম্ভিত বোলিং ফিগার ছিল আগে তিনি ফিরে বাটি থেকে 19 তম ওভারে এসে. সরফরাজ ও আনোয়ার আলী তাকে ভাল খেলেছে, এবং পাকিস্তান তার উপর 12 রান. আল আমিন এর উপর চূড়ান্ত এছাড়াও 12 খরচ, কিন্তু তিনি ইনিংসের শেষ বল থেকে আনোয়ার আলীর উইকেট নেন. সরফরাজ 58 রানে অপরাজিত থাকেন, ইনিংসে পাকিস্তানের ত্রাণকর্তা হচ্ছে. টাইগারদের 129 রান তাড়া করতে দেওয়া হয়েছিল.

মোহাম্মদ আমির, যিনি তাঁর 4 ওভারে মাত্র 6 রান বাংলাদেশের রান প্রথম ওভারে থেকে তামিম ইকবালের একটি বৃহদায়তন ছয় জন্য আঘাত করা হয়েছে. বস্তাবন্দী শেরেবাংলা স্টেডিয়ামে স্লোগান ভেঙে সৌম্য ইরফান থেকে একটি সংক্ষিপ্ত এক 4. পরের কিন্তু লম্বা বাম হাতের পেসার ফিরে ভাল আসেন slapped, তাঁর সামনে লেগ ফাঁদে আটকান তামিম অত্যাবশ্যক উইকেট গোছগাছ.

প্রথম হিক্কার একটি ইন-ফর্ম সাব্বির ও আবার মাথা চাড়া দিচ্ছে সৌম্য সরকার দ্বারা ভাল ঘাঁটা ছিল. অনেক হইচই এবং কর্ম ছাড়া, বাংলাদেশ ওভার প্রতি 6 রান, 96 84 থেকে বল প্রয়োজন পাওয়ার প্লে ওভারে মাধ্যমে rode.

মোহাম্মদ আমির, যিনি তাঁর 4 ওভারে মাত্র 6 রান বাংলাদেশের রান প্রথম ওভারে থেকে তামিম ইকবালের একটি বৃহদায়তন ছয় জন্য আঘাত করা হয়েছে. বস্তাবন্দী শেরেবাংলা স্টেডিয়ামে স্লোগান ভেঙে সৌম্য ইরফান থেকে একটি সংক্ষিপ্ত এক 4. পরের কিন্তু লম্বা বাম হাতের পেসার ফিরে ভাল আসেন slapped, তাঁর সামনে লেগ ফাঁদে আটকান তামিম অত্যাবশ্যক উইকেট গোছগাছ.

প্রথম হিক্কার একটি ইন-ফর্ম সাব্বির ও আবার মাথা চাড়া দিচ্ছে সৌম্য সরকার দ্বারা ভাল ঘাঁটা ছিল. অনেক হইচই এবং কর্ম ছাড়া, বাংলাদেশ ওভার প্রতি 6 রান, 96 84 থেকে বল প্রয়োজন পাওয়ার প্লে ওভারে মাধ্যমে rode.

আফ্রিদি পাকিস্তান যারা বাড়ানো করার চেষ্টা করেছিল কিন্তু লাইন মিস পর তিনি বোল্ড পরিষ্কার সাব্বির মাধ্যমে একটি মহান বিরতি দিয়েছে. রান রেটে সাথে রাখা যে কঠিন ছিল না, এবং সৌম্য সরকার কিছু সহজ করে যখন তিনি একটি চার এবং একই ওভারে তার পণ্যচিহ্ন শট সঙ্গে একটি ছয় জন্য আনোয়ার আলী অভিশপ্ত. মুশফিকুর সালে তিনি একটি শীতল অংশীদার পাওয়া এবং একক ছিল.

সৌম্য পরিশেষে উপর 14th মধ্যে Amir রিটার্নভিত্তিক ধ্বস্ত হিসাবে তার লেগ স্টাম্প বোলার থেকে একটি ধারালো ইয়র্কার থেকে উপড়ে ফেলা হলো. সৌম্য একটি গুরুত্বপূর্ণ 48. 42 35 বল এবং বাংলাদেশের পক্ষে মোটামুটি ম্যাচ থেকে প্রয়োজনীয় সঙ্গে অবদান মুশফিকুর একটি বিপরীত মিষ্টির সঙ্গে একটি অপ্রয়োজনীয় ঝুঁকি যা তিনি সংযোগ স্থাপন করতে ব্যর্থ করল আর শোয়েব মালিক তাকে আপ লেগ আগে বাছাই করা, পাকিস্তান তাদের 4 র্থ মাথার খুলি দান ইনিংসের.

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ সেরার পুরস্কার, মাহমুদুল্লাহ এসে একটি মহৎ 6 কভার উপর ইরফান সময় শেষ হিসাবে খেলা একটি মাতাল ফিনিস তটস্থ. বাংলাদেশ এখনও এখনও যেতে চূড়ান্ত 3 ওভারে 26 প্রয়োজনীয় আমির থেকে একটি ওভার সঙ্গে.

আর আমির পাকিস্তান আবার উদ্ধার, চলমান এবং এক পূর্ণ অগ্নিসংযোগ. সাকিব ধৃষ্টতাপূর্ণ ছাঁকি খেলা করার চেষ্টা করে এবং তার স্ট্যাম্পের ছিটান দেখেছি. তিনি তার প্রচেষ্টা তাই হতাশ হয়েছিলেন, যে তিনি একটি স্বতঃস্ফূর্ত প্রতিক্রিয়া হিসেবে স্ট্যাম্পের ক্লান্ত, কিন্তু অবিলম্বে তার প্রস্থানের আগে আম্পায়ার কাছে ক্ষমা চেয়েছেন.

সঙ্কট আসছে, অধিনায়ক আসছেন! Masrafe মুর্তজা, না বল একটি খারাপ হিটার, নিজে মিঠুন এগিয়ে আমীর গান মুখোমুখি উন্নীত. তিনি টাইগারদের জন্য দুই ভূচিহ্নিত এখনো অমূল্য গণ্ডি সঙ্গে বেশি আমিরের শেষ থেকে বেরিয়ে এল. সমীকরণ 18 ওভারে সহজ ছিল: 18 12 বল থেকে টাইগারদের জন্য দখল করতে.

ফরচুন বাংলাদেশের পক্ষে করলো, এবং এমনকি যখন সামি Masrafe দীর্ঘ-অফে ধরা পেতে, আম্পায়ার নো বল ডেকে পেরেছিলেন, এবং ব্যাটসম্যান ফিরে রক্ষক একটি নিরঙ্কুশ থ্রো থেকে 2 চালানো ছিল. যে যথেষ্ট ছিল না, মোহাম্মদ সামি কার্যত হোস্ট খেলা হস্তান্তর যখন তিনি অন্য কোন বল যা দক্ষতার সঙ্গে একটি খালি তৃতীয় ব্যক্তির মাধ্যমে মাহমুদুল্লাহ দ্বারা আঘাত করা হয়েছে বোলিং.

আনোয়ার আলী তা থেকে মাত্র 3 রান দরকার চূড়ান্ত ওভারে সবচেয়ে কঠিন কাজ, টাইগারদের সাথে ছিল. মাহমুদুল্লাহ তাকে কোনো সুযোগ হয়নি, এবং তিনি চার বিজয়ী রানে মিড উইকেটে সীমানাতে বল slogged. উদযাপন এখুনি শুরু, যেমন লাল এবং সবুজ পুরুষদের মাটিতে ছুটে আনন্দের মুহূর্ত উদযাপন.

বাংলাদেশ সব থেকে একটি যৌথ প্রচেষ্টা, যা অধিনায়ক এবং ব্যবস্থাগুলো মন্ত্রকে হয়েছে T20 বিন্যাসে জয় করতে আবার একটি 5 উইকেটের জয় দিয়ে এশিয়া কাপের ফাইনালে চলে গেছে, ধন্যবাদ.

সংক্ষিপ্ত স্কোর,

পাকিস্তান 129/7, 20 ওভার, সরফরাজ 58 *, মালিক 41, আল আমিন 3/25

বাংলাদেশ 131/5, 19.1 ওভার, সৌম্য 48, মাহমুদুল্লাহ 22 *, আমির 2/26

ফল: বাংলাদেশ 5 উইকেটে জয়ী এবং T20 2016 এশিয়া কাপের ফাইনালে