Camtasia Studio ক্র্যাক ছাড়াই আজীবন ব্যাবহার করবেন কি ভাবে?


অসাধারণ এই সফটটা ফ্রি নয়, তবে ৩০ দিনের fully functional ট্রায়াল হিসেবে ইন্সটল করা যায়। ৩০ দিনের ট্রায়াল শেষ হয়ে গেলে আমাদের মাথায় হাত পড়ে। তখন আমরা ক্র্যাক/প্যাচ নিয়ে ঘাটাঘাটি শুরু করি। কিন্তু যে কোন ধরণের ক্র্যাক/প্যাচ কিন্তু আপনার পিসির জন্য ক্ষতিকর হতে পারে, এতে থাকতে পারে ভাইরাস/ম্যালওয়্যার। 
তো আমি আজকে আপনাদের দেখাবো কিভাবে বাড়তি ক্র্যাক/প্যাচ সংক্রান্ত ঝামেলা  না করেই Camtasia‘র ট্রায়াল রিসেট করবেন, যাতে করে আপনি অনবরত ট্রায়াল পিরিয়ড পাবেন,কখনই শেষ হবেনা।
চলুন দেখে নিই কিভাবে ট্রায়াল রিসেট করবেনঃ
১. নীচের ছবিটি দেখুন, আমার Camtasia ট্রায়ালের ৮ দিন বাকী আছে (এটার ট্রায়াল রিসেট করে পুনরায় ৩০ দিনের ট্রায়াল পাওয়া যাবে)

Camtasia Trial Reset 01



২. এবার, Camtasia  এর কোন উইন্ডো ওপেন থাকলে সেটাকে ক্লোজ করে দিন। এখন “Win+R” প্রেস করে “Run” বক্স ওপেন করুন ও টাইপ করুন regedit.exe  এতে Registry Editor ওপেন হবে।

৩. এখন বাম দিকে দেখুন “HKEY_LOCAL_MACHINE” আছে, এটাতে রাইট ক্লিক করে “Find” এ ক্লিক করুন (নিচের ছবিগুলো দেখুন) এবং এখন যে বক্সটি আসলো, তাতে  dromjmfile টাইপ করে “Find next” এ ক্লিক করুন।



Camtasia Trial Reset 03
Camtasia Trial Reset 03


৪. এখন দেখবেন নীচের ছবির মতো আপনি dromjmfile নামের একটি এন্ট্রি দেখতে পাবেন, এটাকে ডিলেট করে দিন।

Camtasia Trial Reset 04
Camtasia Trial Reset 04

৫. ব্যাস আপনার কাজ শেষ, এখন Camtasia ওপেন করলে দেখবেন আপনাকে আবারো ৩০ দিনের ট্রায়াল পিরিয়ড দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আমি Camtasia এর লেটেস্ট ভার্সন, version 8.5.2 Build 1999 এ এই পদ্ধতিতে সফলভাবে ট্রায়াল রিসেট করেছি। সব ঠিকভাবে করলে আপনিও সহজেই ট্রায়াল রিসেট করতে পারবেন। 


কোন সমস্যা হলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন Facebook Group